oppo a16 দাম কত বাংলাদেশ ২০২৪

Oppo a16 দাম কত সম্পর্কে বিস্তারিত জানুন আজকের পোস্টে। কয়েক মাস আগে Oppo a16 মোবাইল ফোনের দাম ছিল ১৩ হাজার টাকা সাথে 3 জিবি Ram এবং 32 জিবি Rom নিয়ে। কিন্তু বর্তমান সময়ে Oppo a16 ফোনের আরোও একটি মডেল মার্কেটে চলে এসেছে। যা 4 Ram এবং 64 Rom নিয়ে। আগের ফোন থেকে নতুন Oppo a16 ফোনের কালার, মডেল অনেকটাই পরিবর্তন। আজকের পোস্টে Oppo a16 ফোনের RAM, ROM, দাম এবং বিভিন্ন ফিচারর্স সম্পর্কে আলোচনা করব। 

Oppo a16 দাম কত ২০২৪

Oppo a16 ফোনটি আগের মডেলের মতোই সেম ডিজাইন রয়েছে। তবে ফোনটির কালারে কিছুটা পরিবর্তন রয়েছে। ফোনটি দেখতে সিলভার কালারের এবং কভারটি দেখতে প্রোস্টেট গ্লাসের মতো। ‌যেমনটি Oppo a16 ফোনের অন্যান্য ফোনেও রয়েছে। দাম হিসেবে ফোনের কোয়ালিটি অনেক ভালো এবং আকর্ষণীয়। আপনাদের ভিতরে যারা স্টাইলিশ ফোন খুঁজছেন। তাঁরা চাইলেই এই ফোনটি ব্যবহার করতে পারবেন।

ফোনটি রাফিউনিটি প্লাস্টিকের তৈরি। তবে আপনি চাইলে ফোনটিকে প্রোডাকশনের জন্য একটি গ্লাস প্রোটেক্টর এবং ফোনের কভার ব্যবহার করতে পারেন। Oppo a16 ফোনটির ডিসপ্লে গ্লাস দিয়ে তৈরি করা হয়েছে। তাছাড়াও ডিসপ্লেতে একটি ‘IPS LCD’ রয়েছে। যার টপে রয়েছে একটি ইউসেপ নস। ফোনটি ডিসপ্লে মোটামুটি কালারফুল এবং টাচ রেসপন্স অনেকটাই ভালো।

তবে ফোনটির ব্রাইটনেস সরাসরি সানলাইটে স্ট্রাগল করে। তাছাড়াও ফোনটির ডিসপ্লের কনট্রাস্ট এবং ব্লাক লেভেল ভালো থাকার কারণে যেকোনো কন্টেন্ট দেখতে ভালো লাগছে। Oppo a16 ফোনের সাইটে ফিঙ্গারপ্রিন্ট দেওয়া হয়েছে। 

 

oppo a16 দাম কত

Oppo a16 ফোনের বর্তমান দাম ও স্পেসিফিকেশন

Oppo a16 ফোনটির RAM এবং ROM কিছুটা পরিবর্তন এসেছে। প্রসেসর হিসেবে দেখতে পাই MediaTek Helio G37 রয়েছে। ফোনটিতে RAM 4 এবং ROM 64 রয়েছে। ফোনটিতে অপারেটিং সিস্টেম হিসেবে Android 11 ও কালার ওয়েস হিসেবে 11.1 রয়েছে। 

Oppo a16 ফোনটির আগে 3Ram এবং 32Rom ছিল। কিন্তু বর্তমান সময়ে ফোনটিতে 4 Ram এবং 64 Rom হয়েছে। সেক্ষেত্রে ফোনটির দাম কিছুটা বেড়েছে। এখন এই স্মার্টফোনটিতে কতটুকু উন্নতি হয়েছে সেটি নিচের পিকচার দেখলেই বুঝতে পারবেন। 

oppo a16 দাম কত

আগের Oppo a16 ফোনটির তুলনায় বর্তমান সময়ে ফোনের 1 RAM এবং 32ROM বেড়েছে। যার কারনে ফোনটি রেগুলার ইউজারদের ক্ষেত্রে কিছুটা পরিবর্তন দেখতে পাবেন। যেহেতু, আগের তুলনায় ফোনটিতে 1 RAM এবং 32 ROM বেড়েছে। যার কারনে ফোনটি ব্যবহারের ক্ষেত্রে মাল্টিটাসের কিছুটা সুবিধা পাবেন। আবার স্টোরেজ বাড়ার ক্ষেত্রে কিছুটা বাড়তি সুবিধা পাবেন লং টাইমে।

যখন ফোনের স্টেরোজ গুলো ফুল হয়ে যায়। তখন যেকোনো ফোন স্লো কাজ করে।‌ তবে Oppo a16 ফোনের স্টোরেজ বাড়ার ক্ষেত্রে এই সুবিধাটি আপনি পরবর্তীতে পাবেন। কিন্তু ফোনটিতে প্রসেসরের কোনো পরিবর্তন ঘটেনি। সেম একই প্রসেসর রয়েছে। এতে করে আপনি গেম কিংবা অনেক বিষয় বস্তু খেলতে পারছেন এমন কিন্তু না। কিন্তু রেগুলার ইউজারের ক্ষেত্রে টুকটাক বাড়তি সুবিধা পাবেন। এই ফোনে ভারী কোন কাজ করতে পারবেন বিষয়টি তেমন না। 

আরোও পড়ুন: রিয়েলমি C53 বাংলাদেশ প্রাইচ কত জেনে নিন।

আপনাদের যাদের বাজেট ১৩ থেকে ১৫ হাজার টাকার মধ্যে রয়েছে এবং হার্ডওয়ার পারফরমেন্সের দিকে আপনার মেইন গুরুত্ব না। আপনার একটি ভালো মানের স্মার্টফোন দরকার এবং রেগুলার ব্যবহার করতে চান। তাহলে আপনি এই ‘Oppo a16’ ফোনটি নিতে পারেন। তবে আপনি যদি গেমস ইউজার এবং এই বাজেটের মধ্যে ভালো মানের ফোন কিনতে চাচ্ছেন। তাহলে ‘Oppo a16’ ফোনটি আপনার জন্য নয়। 

আগের ফোনটির মতোই এই ফোনটিতর রেয়ারে তিনটি ক্যামেরা রয়েছে। যেটি 300+22 এবং ফ্রন্টে রয়েছে 8 মেগাপিক্সেলের ডিস্টেন্সর। ছবির রেজাল্ট আগের ফোনের মতোই হুবুহু সেম রয়েছে। আর প্রসেসর লাইটে ক্যামেরার সেলফি ভালো রয়েছে এবং লো লাইটের ক্ষেত্রে সফ্ট হতে লক্ষ করা যায়। তাছাড়াও ‘Oppo a16’ ফোনটিতে আগের মতোই 5000 হাজার মিলিয়াম ফোনের ব্যাটারি রয়েছে এবং সাথে একটি ‘3 word’ চার্জার রয়েছে।

রেম এবং এস্টোরেজ বাড়ার ক্ষেত্রেও ফোনের ব্যাটারি বেকাপ ও চার্জারের কোন পরিবর্তন হয়নি। অনায়াসে হেবি ইউজারদের ক্ষেত্রে 1দিন চালাতে পারবেন। ‘Oppo a16’ স্মার্ট ফোনটিতে লক্ষ্য করলে আপনি তিনটি জায়গায় পরিবর্তন দেখতে পারবেন। যেমন:

  1. ফোনটির লুকসটি পরিবর্তন হয়েছে
  2. RAM ও ROM বেড়েছে এবং 
  3. ফোনটির দাম বেড়েছে 

‘Oppo a16’ ফোনটি 3 জিবি Ram এবং 32 জিবি Rom নিয়ে দেশের বাজারে পাওয়া যায় 13 হাজার টাকায় এবং 4 জিবি Ram এবং 64 জিবি Rom নিয়ে ফোনটি 15 হাজার টাকায় পাওয়া যায়। এখানে ‘Oppo a16’ ফোনটির পারফরম্যান্স হিসেবে 3 জিবি Ram এবং 32 জিবি Rom ফোনটির দাম বেশি হয়েছে এবং সেইম একই ক্ষেত্রে ‘Oppo a16’ ফোনের 4 জিবি Ram এবং 64 জিবি Rom নিয়ে দামটি অনেক বেড়েছে।

সুতরাং, কোম্পানি চাইলে আগের ‘Oppo a16’ ফোনটির তুলনায় নতুন ফোনে কিছু পরিবর্তন করতে পারতো। সে সম্পর্কে নিম্নে তুলে ধরা হলো:

  • ক্যামেরায় পরিবর্তন আনা যেত 
  • ফোনে থাকা ডিসপ্লেতে পরিবর্তন আনা যেত 
  • ফোনের প্রসেসর সেকশনে improvement আনা যেত এবং 
  • চার্জার পরিবর্তন আনা যেত

আশা করি, আর্টিকেলটি পড়ে আপনি oppo a16 দাম ও স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন এরকম আরো গুরুত্বপূর্ণ কনটেন্ট পেতে চোখ রাখুন বঙ্গদেশ২৪ ওয়েবসাইটে।

#  Today content keyword

  • oppo a16 দাম কত
  • oppo a16 প্রাইস ইন বাংলাদেশ
  • oppo a16 দাম বাংলাদেশ
  • oppo a16 দাম ও ফিচারস সমূহ
  • oppo a16 অফিসিয়াল দাম
  • oppo a16 আনঅফিসিয়াল দাম
  • oppo a16 price in Bangladesh

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *