যেকোন এন্ড্রয়েড ফোন আনলক করুন ২ মিনিটে | Unlock Android

যেকোন এন্ড্রয়েড ফোন আনলক করার নিয়ম সম্পর্কে বিস্তারিত জানুন আজকের পোস্টে। আপনারা অনেকেই আছেন যারা এন্ড্রয়েড ফোন ব্যবহার করে থাকেন এবং বিভিন্ন সময়ে বিভিন্ন সমস্যা সম্মুখীন হয়ে থাকেন। তাছাড়াও অনেক সময় আপনারা আপনাদের এন্ড্রয়েড ফোনের লক ভুলে যান, ফিঙ্গারপ্রিন্ট কাজ করে না অথবা ফোনের এফ আর পি লক পরে যায়। 

এখন এই লক গুলো আনলক করার জন্য মোবাইল সার্ভিসিং নিয়ে যেতে হয়। যেখানে তারা 200 থেকে 300 টাকা সার্ভিস চার্জ কাটে। কিন্তু আপনি কি জানেন আপনি চাইলে এখন থেকে নিজেই নিজের ফোন আনলক করতে পারবেন। আজকের পোস্টে যেকোন এন্ড্রয়েড ফোন আনলক করার পদ্ধতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। 

 

যেকোন এন্ড্রয়েড ফোন আনলক করুন

যেকোন এন্ড্রয়েড ফোন আনলক করার জন্য প্রথমে ফোনের Power off করুন। তারপর Power button ও Volume up button একই সাথে কয়েক সেকেন্ড প্রেস করে ধরুন। এরপর Wipe data/Factory reset অপশন থেকে যেকোন এন্ড্রয়েড ফোন আনলক করা যাবে। অথবা এই ঠিকানায়: https://www.isumsoft.com/android-password-refixer/ প্রবেশ করেও যেকোন এন্ড্রয়েড ফোন আনলক করা যাবে।

যেকোন এন্ড্রয়েড ফোন আনলক করার পদ্ধতি

দুটি পদ্ধতিতে খুব সহজে যেকোন এন্ড্রয়েড ফোন আনলক করতে পারবেন। পদ্ধতি দুটি হলো: 

  • বাটন প্রেস করে আনলক ও
  • কম্পিউটার সফটওয়্যার দিয়ে আনলক

 

বাটন প্রেস করে যেকোন এন্ড্রয়েড ফোন আনলক পদ্ধতি

এই পদ্ধতিতে অনেক পুরনো পদ্ধতি। প্রায় অধিকাংশ এন্ড্রয়েড ফোনের ক্ষেত্রেই এই পদ্ধতিটি কাজ করে। আপনার অ্যান্ড্রয়েড ফোনটি যদি আনলক করতে চান তাহলে প্রথমেই ফোনটির পাওয়ার অফ করুন। তারপর কয়েক সেকেন্ড পর একই সাথে ফোনের পাওয়ার বাটন ও ভলিউম আপ বাটন ৫ থেকে ১০ সেকেন্ড চেপে ধরুন। 

আরোও পড়ুন: লোন অ্যাপ থেকে কাগজপত্র ছাড়াই ৫০ হাজার টাকা লোন নেওয়ার উপায়।

যখন ফোনের স্কিনে পাওয়ার আসবে তখন সাথে সাথে পাওয়ার বাটন ছেড়ে দিতে হবে। তবে ভলিউম আপ বাটন ছাড়া যাবে না। তাহলে আপনার সামনে কতগুলো আপশন চলে আসবে।

যেকোন এন্ড্রয়েড ফোন আনলক

কোন কোন ফোনের ক্ষেত্রে পাওয়ার বাটনের সাথে ভলিউম আপ বাটন ও ডাউন বাটন একই সাথে কয়েক সেকেন্ড প্রেস করে করে ধরলেও আপশন গুলো পাওয়া যাবে। যদি অপশন গুলো পেতে সমস্যা হয় তাহলে আপনার ফোনের নাম দিয়ে ইউটিউবে সার্চ করলে এ রিলেটেড অনেক ভিডিও পেয়ে যাবেন। আপনারদের সুবিধার্থে নিম্নে কয়েকটি ফোনের জন্য কিছু ইউটিউব ভিডিও টিউটোরিয়াল শেয়ার করা হলো। 

আপশন গুলো আসার পর সেখান থেকে ভলিউম আপ ও ডাউন বাটন চেপে Wipe data/Factory reset অপশন সিলেক্ট করে পাওয়ার বাটনে চাপ দিন। মনে রাখবেন এখনে আপনার ফোনের স্কিনটার্চ কাজ করবে না। তাই বাটন চেপে কাজ গুলো করতে হবে। 

Factory reset অপশন সিলেক্ট করে পাওয়ার বাটনে চাপ দিলে Cancel ও Factory data reset দুটি অপশন দেখতে পাবেন। সেখান থেকে Factory data reset অপশন সিলেক্ট করে পাওয়ার বাটন চেপে ওকে করে দিন। 

তাহলে নিচে থেকে কিছু লেখা উপরের দিকে উঠবে এবং Reboot system now অপশন দেখতে পাবেন। এখন আবারও Power বাটন চেপে ওকে করে দিন। তাহলে আপনার ফোনটি কিছুটা সময় নিয়ে Factory reset করে দিবে। এভাবে খুব সহজে যেকোন এন্ড্রয়েড ফোন আনলক করতে পারবেন। 

Warning! এই কাজটি সম্পূর্ণ নিজ দায়িত্বে করবেন। কারণ এই পদ্ধতিতে ফোন আনলক করলে ফোনের সকল ডাটা ও ডকুমেন্ট গুলো ডিলেট হয়ে যাবে। তাই এই কাজটি করার পূর্বে ফোনের মেমোরি ও সিম কার্ড খুলে ফেলুন। অন্যথায় তথ্য হারানোর জন্য আমরা দায়ী থাকবো না। 

 

কম্পিউটার সফটওয়্যার দিয়ে যেকোন এন্ড্রয়েড ফোন আনলক পদ্ধতি

যেকোন এন্ড্রয়েড ফোন আনলক করার জন্য iSumsoft Android password Refixer ওয়েবসাইটে প্রবেশ করুন। এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি আপনার এন্ড্রয়েড ফোন আনলক করতে পারবেন। এখন আপনি একটু স্ক্রোল করে নিচে নামলে এই সফটওয়্যার ফিচার গুলো দেখতে পাবেন।

যেকোন এন্ড্রয়েড ফোন আনলক

এখানে প্রথমেই Remove FRP and screen lock one Android device লেখা দেখতে পাবেন। অর্থাৎ, আপনি এই সফটওয়্যার এর মাধ্যমে কি কি কাজ করতে পারবেন নিচে দেওয়া হলো। যেমন: 

  • এই সফটওয়্যার এর মাধ্যমে শুধুমাত্র Samsung এবং vivo এন্ড্রয়েড ফোনের FRP লক আনলক অথবা গুগল ভেরিফিকেশন করতে পারবেন।
  • তাছাড়াও আপনার অ্যান্ড্রয়েড ফোনের স্ক্রিন লক ভুলে যান। তাহলে এই সফটওয়্যার এর মাধ্যমে আনলক করতে পারবেন।
  • Samsung, Xiaomi, vivo, redmi, oppo ইত্যাদি। ডিভাইস গুলো আপনি এক ক্লিকে আনলক করতে পারবেন। 
  • One click এ Samsung ফোনের factory reset করতে পারবেন।
  • এখানে সকল ধরনের এন্ড্রয়েড OS সাপোর্টেড এবং Android 13 Included. 

এখন যেকোন এন্ড্রয়েড ফোন আনলক করার জন্য ‘Download’ অপশনে ক্লিক করে সফটওয়্যারটি আপনার কম্পিউটারে ডাউনলোড করে নিন। তারপর সফটওয়্যারটি ডাউনলোড করা হয়ে গেলে সফটওয়্যারটি আপনার কম্পিউটারে ইন্সটল করে নেন। 

যেকোনো এন্ড্রয়েড ফোন আনলক

এখন সফটওয়্যার ইনস্টল হওয়ার পরে আপনার সামনে এমন একটি পেইজ ওপেন হবে। এখানে তিনটি অপশন দেখতে পাবেন। যেমন:

  1. Unlock Google lock 
  2. Unlock screen lock 
  3. One click factory reset 

এই সফটওয়্যারটির মাধ্যমে তিনটি অপশন দিয়ে আপনি সকল কাজ করতে পারবেন। তাহলে আপনি আপনার ফোনের লক অনুযায়ী অপশন সিলেক্ট করুন। উদাহরণ স্বরূপ, Samsung ফোনের আনলক করার জন্য Unlock Google lock অপশনে ক্লিক করুন। তারপর আপনার মোবাইলের নাম সিলেক্ট করুন অর্থাৎ Samsung সিলেক্ট করে নিচে থেকে start অপশনে ক্লিক করুন। এখানে অবশ্যই নিচে থেকে warning ভালোভাবে পড়ে নিন।

যেকোনো এন্ড্রয়েড ফোন আনলক

এখন Start অপশনে ক্লিক করলে no Samsung device deleted. Please make sure ইত্যাদি লেখা চলে আসবে। এখন আপনাকে USB cable মাধ্যমে Samsung ফোনটি কানেক্ট করতে হবে। এখন ফোনটি কানেক্ট হয়ে যাওয়ার পরে এখানে আপনি অনেকগুলো অপশন দেখতে পাবেন। 

সেখান থেকে প্রথম অপশনটি অর্থাৎ, ‘All Android version (give priority to the new ….. 2023’ অপশনটি সিলেক্ট করে ‘next’ অপশনে ক্লিক করুন। তাহলে আপনাকে পরবর্তী ধাপে নিয়ে যাবে। সেখানে আপনি তিনটি প্রসেস দেখতে পাবেন।

যেকোনো এন্ড্রয়েড ফোন আনলক

এখন প্রথমে আপনার ফোন থেকে Emergency call অপশনে ক্লিক করুন। তারপর ফোনের ডায়াল প্যাড ওপেন হলে সেখানে *#0*# টাইপ করে ডায়াল করুন। তাহলে তৃতীয় নম্বর স্টেপের মতো অনেক গুলো অপশন দেখতে পাবেন। এখন কম্পিউটার অ্যাপটি থেকে Next অপশনে ক্লিক করুন। 

তাহলে ‘Send the notification’ লেখা চলে আসবে এবং আপনার মোবাইলে Allow অপশন দেখতে পাবেন। এখন আপনি Allow অপশনে ক্লিক করুন এবং আবারও কম্পিউটার থেকে ‘Next’ অপশনে ক্লিক করুন। তাহলে আপনার সামনে Remove google lock successful লেখা চলে আসবে। তাহলে আপনার এন্ড্রয়েড ফোনের FRP লক রিমুভ হয়ে যাবে। এখন আপনি Done অপশনে ক্লিক করুন।

যেকোনো এন্ড্রয়েড ফোন আনলক করুন

তবে এটি একটি Premium software যেটি আপনাকে ক্রয় করে ব্যবহার করতে হবে। যারা মার্কেট মূল্য ২০$ সাধারণত, প্রথম নিয়মটি অনুসরণ করে সম্পূর্ণ ফ্রিতে যেকোন এন্ড্রয়েড ফোন আনলক করতে পারবেন। তবে যারা প্রপেশনালি কম্পিউটার সার্ভিসিং দিয়ে থাকেন। তারা এই অ্যাপটি ব্যবহার করতে পারেন। অ্যাপটি Buy করার অপশন তাদের ওয়েবসাইটে পেয়ে যাবেন। 

আশা করি, আর্টিকেলটি পড়ে আপনি খুব সহজে যেকোন এন্ড্রয়েড ফোন আনলক করতে পারবেন। এরকম গুরুত্বপূর্ণ কনটেন্ট পেতে চোখ রাখুন বঙ্গদেশ২৪ ওয়েবসাইটে। ধন্যবাদ!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *